চকরিয়ায় পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ১২

রাজু দাশ, চকরিয়া ◑

কক্সবাজারের চকরিয়ায় জায়গা জমি সংক্রান্ত বিষয় নিয়ে বাড়িতে ভাংচুর করে ঘরে থাকা নারী- পুরুষ সহ একই পরিবারের ১২ জনকে মারধর করেছে দুর্বৃত্তরা। এসময় নগত অর্থ লুট করা হয়েছে বলে ভুক্তভোগী পরিবার জানান। হামলায় আহত সকলে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

গতকাল রবিবার(১৯ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে উওর বড়ুয়া পাড়া এলাকায় এ ঘটনা ঘটেছে।

উক্তহামলায় আহতরা হলেন- রন বড়ুয়া (২৮), জয়ন্ত বড়ুয়া (৪০), বাবুল বড়ুয়া (৫৫), শুক্লা বড়ুয়া (১৭), সুমি বড়ুয়া (২০), রুপালী বড়ুয়া (৬০), রনি বড়ুয়া (৪৮), সুমন বড়ুয়া (১৬), সুজয় বড়ুয়া (১৫), সুশান্ত বড়ুয়া (১৬), সুশীল বড়ুয়া (৫৮), সাগরিকা বড়ুয়া (৪০),। আহতরা হারবাং ইউনিয়ন উওর বড়ুয়া পাড়া ৭ নং ওয়ার্ডে একই পরিবাবের বলে জানা গেছে। এ হামলার ঘটনায় এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

এজাহার সূত্রে জানা যায়, হারবাং ইউনিয়ন উওর বড়ুয়া পাড়া বসতভীটার সীমানা নিয়ে হরিধন বড়ুয়া ছেলে নিরকমল বড়ুয়ার পরিবারের সাথে বিরাজ মনির ছেলে রন বড়ুয়া পরিবারে দীর্ঘদিন যাবৎ বিরোধ রয়েছে। গত ১৯ এপ্রিল সন্ধ্যা ৭টার দিকে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পূর্বপরিকল্পিতভাবে হামলা চালানো হয়েছে। হামলাকারীরা হলেন, সোনা ধন বড়ুয়া (৪৩) টিটু বড়ুয়া (২৪) আপন বড়ুয়া (৩৮) সাধন বড়ুয়া (৪৫) রকি বড়ুয়া (২২) দীপন কর বড়ুয়া (২০) মিলন বড়ুয়া (২৬) তপন বড়ুয়া (৪০) নন্দ (৪৫) সবিতা বড়ুয়া (৪০) প্রদেশ বড়ুয়া প্রকাশ (২১) চুচু প্রো মারমা (৪৬) সোপন বড়ুয়া (৪৫) সুজাতা বড়ুয়া (৩৮) আনন্দ বড়ুয়া (৪৩) সহ অজ্ঞাতও আরোও ৬/৭জন রয়েছে। আসামিগণের বিরুদ্ধে আগেও মামলা দায়ের করা হয়ছে মামলার আদালত ডায়েরী নং ১৫৯/১৯ ১৬০/১৮ ১৪৩/১৮ তাছাড়া তাদের বিরুদ্ধে সিপি মামলা নং ৩৩২/১৯ সি, আর মামলা নং ১৩৫/২০ এই দায় করা মমলা চলমান রয়েছে।

রন বড়ুয়া বলেন, নিরকমল পরিবারের মধ্যে পারিবারিক ও সামাজিক ছাড়াও আভ্যন্তরীন বিষয় নিয়ে চাপা ক্ষোভসহ মনোমালিন্য চলে আসছিল দীর্ঘদিন যাবত।

এরই জের ধরে ঘটনার দিন রবিবার সন্ধ্যা সময় পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে বসতবাড়ীতে ছিলাম। এসময় পূর্ব শত্রুতার জের ধরে প্রতিপক্ষ নিরকমল বড়ুয়া গংরা পূর্বপরিকল্পিত লাঠি-সোটা, লোহার রড ও দেশীয় ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে আমার পরিবারের উপর আকস্মিক সন্ত্রাসী হামলা চালায়। উপূর্যপরি এলোপাতাড়ি মারপিটে আমার ভাই বোন ও ভাগ্নিসহ পরিবারের ১২ জনকে গুরুতর রক্তাক্ত জখম করে দ্রুত আঘাত করে পালিয়ে যায়।

স্থানীয়রা রক্তাক্ত আহতদের ঘটনাস্থল থেকে তাৎক্ষনিক উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

এব্যাপারে আহত রন বড়ুয়া বাদী হয়ে এজাহার নামীয় ১২জন ছাড়াও অজ্ঞাত আরও ৫/৬জনকে আসামী করে চকরিয়া থানায় একটি এজাহার দাখিল করেন।